Home / Uncategorized / দুর্ভোগ আর স্বস্তি মিলিয়ে চলছে ঈদযাত্রা !

দুর্ভোগ আর স্বস্তি মিলিয়ে চলছে ঈদযাত্রা !

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকা ছাড়ছেন অসংখ্য মানুষ। ঈদে ঘরমুখী বাড়তি যাত্রী ও গাড়ির চাপে সারা দেশের বিভিন্ন মহাসড়কে ধীর গতিতে যানবাহন চলছে। আবার কোথাও কোথাও সেতু বা উড়াল সেতুর কারণে নির্বিঘ্নেই চলছে যানবাহন। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বঙ্গবন্ধু সেতুর টাঙ্গাইল অংশে তীব্র যানজট দেখা দিয়েছে। বঙ্গবন্ধু সেতু থেকে করটিয়া পর্যন্ত ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। সেতু পার হওয়ার পর উত্তরবঙ্গের দিকে গাড়ি এগোতে না পারায় এ যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

টাঙ্গাইলের কালিহাতীর এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় খানা-খন্দ আর বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগঞ্জে ওই এলাকার গাড়ির চাপ বেশি থাকায় এই জট দেখা দিচ্ছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। মহাসড়কের বিভিন্ন স্থানে ঘণ্টার পর ঘণ্টা আটকে থেকে দুর্ভোগ পোহাচ্ছেন ঈদে ঘরমুখী মানুষ। গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা, চন্দ্রা তিমুর এলাকায় যানজট দেখা যায়নি। ঘরমুখো মানুষের চাপ বাড়লেও এখন পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে কোথাও তীব্র যানজট দেখা যায়নি।

গতকাল শুক্রবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা উড়ালসড়ক খুলে দেওয়া হয়। নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতায় এই উড়ালসড়ক খুলে দেওয়ার পর থেকে সড়কের ওপর যানবাহনের তেমন চাপ দেখা যায়নি। ফলে ঢাকা-সিলেট মহাসড়কের গাড়িগুলো যানজট ছাড়াই ভুলতা অংশ পার হতে পারছে। গত ঈদুল ফিতরে কাঁচপুর দ্বিতীয় সেতু, মেঘনা দ্বিতীয় সেতু ও মেঘনা গোমতী দ্বিতীয় সেতু খুলে দেওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচল অনেক নির্বিঘ্ন এখন।

About admin

Check Also

এবারের আইপিএলে অধিনায়ক হচ্ছেন সাকিব!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানসহ পাঁচজন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *