1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন

নামাজের আগে জঙ্গিবাদের কুফল নিয়ে বয়ানের আহ্বান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ১৭ বার পঠিত

জুমার নামাজের বয়ানে এবং প্রতিনিয়ত মসজিদে নামাজের আগে জঙ্গিবাদের কুফল সম্পর্কে জনগণকে জানাতে আলেমদের প্রতি আহ্বান জানিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক এমপি। এতে করে মানুষের মধ্যে সচেতনতা বাড়বে বলে মনে করেন তিনি।

আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশন ভবনে সহিংস চরমপন্থা প্রতিরোধে ইসলামিক বিজ্ঞদের ভূমিকা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘ইসলাম কখনোই জঙ্গিবাদ সমর্থন করে না। প্রতিনিয়ত মসজিদে নামাজের আগে বয়ানে জঙ্গিবাদের কুফল সম্পর্কে জনগণকে জানাতে হবে। বারবার এখানে সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হলে অনেকের মধ্যেই সচেতনতাবোধ জাগ্রত হবে।’ একমাত্র জনগণ সচেতন হলে জঙ্গিবাদ, মাদক থেকে অনেকাংশে রেহাই পাওয়া যাবে বলে মনে করেন তিনি। জঙ্গিবাদ দূরে থাকলে দেশের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলেও মন্তব্য করেন ধর্ম প্রতিমন্ত্রী।

তিনি জানান, জঙ্গিবাদ সম্পর্কে জনগণকে সচেতন রাখতে ইসলামিক ফাউন্ডেশনসহ ধর্ম মন্ত্রণালয়ের সমন্বয়ে সারাদেশে সচেতনতামূলক কার্যক্রম চালানো হচ্ছে।

সেমিনারে ইসলামিক ফাউন্ডেশন, ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তারা ছাড়াও আলেম-ওলামারা অংশ নেন। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট প্রধান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামও সেখানে বক্তব্যা রাখেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..