1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১০:২৬ অপরাহ্ন

কর অঞ্চল কুমিল্লার ৪৯জন করদাতা পেলেন সেরা করদাতা সম্মাননা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ৫ বার পঠিত

কর অঞ্চল কুমিল্লার অধিক্ষেত্রাধীন ৬টি জেলা ও একটি সিটি কর্পোরেশনের সেরা করদাতাদের সম্মাননা দেয়া হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ থেকে ওই সম্মাননা প্রদান করা হয়। কর অঞ্চল কুমিল্লার অধিক্ষেত্রাধীন জেলা কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী, নোয়াখালী, লক্ষীপুর ও কুমিল্লা সিটি কর্পোরেশন থেকে চারটি ক্যাটাগরিতে মোট ৪৯জন করদাতাকে সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

বুধবার দুপুরে কুমিল্লা নগরীর কান্দিরপাড় নজরুল অ্যাভিনিউ সড়কের করভবন প্রাঙ্গণে কর কমিশনার মিজ সফিনা জাহানের সভাপতিত্বে ওই অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল কুমিল্লার অতিরিক্ত কর কমিশনার সৈয়দ জাকির হোসেন। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, যুগ্ম কর কমিশনার শাহ আলম, যুগ্ম কর কমিশনার  শাহাদাত  হোসেন, কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ইরফানুল হাসান। করদাতাদের পক্ষ থেকে রুহুল আমিন ভূইয়া বকুল প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ কর কমিশনার সদর দপ্তর (প্রশাসন) মো: আরিফুল হাসান মজুমদার, উপ কর কমিশনার জাকিয়া জাফরিন।

২০২০-২০২১ করবর্ষে দীর্ঘসময় কর প্রদানকারী, সর্বোচ্চ কর প্রদানকারী, সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা ও ৪০ বছরের কম বয়সের সর্বোচ্চ কর প্রদানকারী তরুণ করদাতা এই চারটি ক্যাটাগরিতে ছয়টি জেলা ও কুমিল্লা সিটি কর্পোরেশন থেকে ৪৯জন করদাতাকে সম্মাননা প্রদান করা হয়।

কর অঞ্চল কুমিল্লার কমিশনার মিজ সফিনা জাহান বলেন, দেশের উন্নয়নে আয়করের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ আজ পৃথিবীতে মাথা উঁচু করে দাড়িয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মান করতে হলে সকলকে আয়কর প্রদান করতে হবে। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় জাতীয় রাজস্ব বোর্ডও এগিয়ে চলছে। বর্তমানে করদাতাগণ ঘরে বসে আয়কর দিতে পারছেন। তাছাড়া, কর অফিসগুলোতে রয়েছে কর বান্ধব পরিবেশে। দেশের উন্নয়নে সকলকে এগিয়ে এসে আয়কর দেয়ার জন্যও আহবান জানান তিনি। যারা সেরা করদাতা নির্বাচিত হয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতাও জ্ঞাপন করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..