1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৩২ অপরাহ্ন

একদিকে অ্যাঞ্জেলিনা জোলি অন্যদিকে বাঁধন!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ৪ বার পঠিত

অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-এর মাধ্যমে একটা জনপ্রিয় অধ্যায়ের ইতি টানলো মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স। এবার আসছে তাদের নতুন ছবিএটারনালস মার্ভেল ছবিটি দিয়ে যে নতুন আরেকটি ফ্রাঞ্চাইজির যাত্রা হচ্ছে তা আগাম বলা যায়। ছবিতে সুপারহিরো হিসেবে আসছেন অ্যাঞ্জেলিনা জোলি। আছেন সালমা হায়েকের মতো অভিনেত্রীও। আর ছবিটি নির্মাণ করেছেন অস্কার জয়ী নির্মাতা ক্লোয়ি ঝাও। গত নভেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ছবিটি। 

মুক্তির পর দর্শকদের কাছ থেকে ভালো সাড়া দেখা যাচ্ছে। ২০০ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের ছবিটি এরইমধ্যে আয় করেছে প্রায় ১৭০ মিলিয়ন ডলার। ধারণা করা হচ্ছে, শিগগিরই আয়ের দিক থেকে অন্য অনেক ছবিকে ছাড়িয়ে যাবে এটি। বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সের তিনটি মাল্টিপ্লেক্সেই ছবিটি মুক্তি পেতে যাচ্ছে আজ (১২ নভেম্বর)। অন্যদিকে আজই (১২ নভেম্বর) দেশের ১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে কান ঘুরে আসা অ্যাপসা অ্যাওয়ার্ড থেকে দুটি পুরস্কার জয়ী বাংলাদেশের আলোচিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। আব্দুল্লাহ মোহাম্মদ সাদের নির্মাণে এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। ছবিটি স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি ও মিরপুর ব্রাঞ্চে দেখা যাবে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ। ধারণা করা হচ্ছে, চলতি সপ্তাহে স্টার সিনেপ্লেক্সের দর্শকরা মূলত দুইভাগে বিভক্ত থাকবেন- একদিকে জোলি, অন্যদিকে বাঁধন!

জ্যাক কির্বির কমিক সিরিজের ওপর ভিত্তি করে নির্মিত হলো বিগ বাজেটের ‘এটারনালস’। মারভেল স্টুডিওর সভাপতি কেভিন ফেইগ বলেন, ‘সিনেমাটি নির্মাণের ক্ষেত্রে আমাদের প্রথম পছন্দ ছিল ক্লোয়ি ঝাও। কিন্তু ক্লোয়ি প্রথমে ছবিটি নির্মাণ করতে চাননি। শেষ পর্যন্ত কাজটি তিনি করেছেন, এটা আমাদের জন্য আনন্দের।’ ‘এটারনালস’ সিনেমায় সবচেয়ে আকর্ষণীয় সুপারহিরোর চরিত্রটি হলো ‘থেনা’। যে কিনা অস্ত্র চালাতে পারদর্শী। অ্যাঞ্জেলিনা জোলিকে দেখা যাবে এই চরিত্রে। এক সংবাদ সম্মেলনে সিনেমাটি নিয়ে কথা বলেন জোলি। বলেন, ‘আমার সিনেমা নিয়ে আমার সন্তানেরা খুবই উচ্ছ্বসিত। তারা আমাকে শক্তিশালী হিসেবে দেখতে চায়। থেনা চরিত্রটি ঠিক তেমনই। থেনাকে সঠিকভাবে উপস্থাপন করার জন্য অনেক পরিশ্রম করেছি। আশা করি দর্শকরা দারুণ কিছু দেখতে পাবেন।’

এদিকে ‘রেহানা মরিয়ম নূর’-এ বাঁধনের চরিত্রটিও বেশ শক্তিশালী।

একটি বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এর গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে। কারণ, শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে জটিল জীবনযাপন করেন তিনি। ১ ঘণ্টা ৪৭ মিনিট ব্যাপ্তির ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেন আজমেরী হক বাঁধন। এছাড়া বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

পোটোকল ও মেট্রো ভিডিও’র ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন সিঙ্গাপুরের প্রযোজক জেরেমি চুয়া।

ছবিটির নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু জানান, প্রথম সপ্তাহে ছবিটি মুক্তি পাচ্ছে দেশের ১০টি প্রেক্ষাগৃহে। এরমধ্যে ঢাকার হলগুলো হলো, স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), স্টার সিনেপ্লেক্স (মিরপুর), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), শ্যামলী সিনেমা (শ্যামলী), মধুমিতা (মতিঝিল) ও সেনা অডিটোরিয়াম (সাভার)।

এছাড়া মুক্তি পাচ্ছে চট্টগ্রামের সুগন্ধা (কাজির দেউড়ি) ও সিলভার স্ক্রিন (নাসিরাবাদ), নারায়ণগঞ্জের সিনেস্কোপ (চুনকা লাইব্রেরি) ও বগুড়ার মধুবন (চেলোপাড়া)।

মুক্তির আগের দিনই (১১ নভেম্বর) অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত নামজাদা এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস (অ্যাপসা) জিতলেন ‘রেহানা মরিয়ম নূর’ নির্মাণের জন্য আবদুল্লাহ মোহাম্মদ সাদ এবং একই ছবিতে অভিনয়ের জন্য সেরার স্বীকৃতি পেলেন আজমেরী হক বাঁধন।

নির্মাতা সাদ বলেন, ‘আমি ভাগ্যবান, এমন একটি টিম পাওয়ার জন্য। কারণ, আমার টিমের প্রতিটি সদস্য নিজেদের সর্বোচ্চটা দিয়েছেন বলেই ছবিটি এই পর্যায়ে এসেছে। এই মানুষগুলো আমাকে যে বিশ্বাস করেছেন, এর জন্য আমি কৃতজ্ঞ।’

কান উৎসবের অফিসিয়াল সিলেকশনে বাংলাদেশের প্রথম ছবি হিসেবে গত আসরে আমন্ত্রণ পেয়েছিল ‘রেহানা মরিয়ম নূর’। সম্প্রতি বাংলাদেশের অফিসিয়াল সিনেমা হিসেবে আগামী অস্কার আসরের জন্যেও মনোনীত হলো ছবিটি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..