1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:১৪ অপরাহ্ন

দেড় বছর পর করোনায় ২ জনের মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ১২ বার পঠিত

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন দুই জন, যা গত প্রায় দেড় বছরের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত বছরের ৫ মে একজনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। তবে গত বছরের ৪ এপ্রিলও করোনায় আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদফতর।

সোমবার (১ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুই জনকে নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে সরকারি হিসাবে মোট মারা গেলেন ২৭ হাজার ৮৭০ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২১৪ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৬৯ হাজার ৭৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২০২ জন। তাদের নিয়ে মোট ১৫ লাখ ৩৩ হাজার ৬২৫ জন সুস্থ হয়ে উঠলেন।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক আট শতাংশ। দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৫ দশমিক ১৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ৬০৯টি, আর আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৭৩৪টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৩ লাখ ৬৯ হাজার ৬০৪টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় করা পরীক্ষা হয়েছে ৭৫ লাখ ৩২ হাজার ৭৬৮টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৮ লাখ ৩৬ হাজার ৮৩৬টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুই জনই নারী এবং তারা ঢাকা বিভাগের বাসিন্দা। এরমধ্যে ৩১ থেকে ৪০ বছরের রয়েছেন একজন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন একজন।

এই দুই জনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..