1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন

বার কাউন্সিল এডভোকেট তালিকাভুক্তি পরীক্ষায় ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের শতভাগ সাফল্য অর্জন

 এন.সি জুয়েল
  • আপডেট টাইম : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৬ বার পঠিত

বাংলাদেশ বার কাউন্সিল কর্তৃক গৃহীত এডভোকেট তালিকভুক্তিকরণ পরীক্ষা চুড়ান্ত ফলাফলে ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয় থেকে ২০২১ সালে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী সকলেই পাশ করে শতভাগ সাফল্য অর্জন করেছে। কুমিল্লার প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে প্রথম বারের মত আইনজীবী তালিকাভূক্তকরণ পরীক্ষায় অংশগ্রহণ করে এই অভাবনীয় সাফল্য অর্জন করেছে ব্রিটানিয়া ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীরা। ভাইভা পরীক্ষায় ১৯ জন অংশগ্রহণ করে চুড়ান্ত ফলাফলে সবাই উত্তীর্ণ হয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) ফলাফল প্রকাশিত হয়।

 

ফলাফলে উত্তীর্ণরা হলেন কাজী মোঃ শাহ পরান, আশীষ ভৌমিক, বাহাউদ্দীন, আখতার হোসাইন, কামরুল ইসলাম, রাসেল আহমেদ, মিজানুর রহমান, নুরে আলম, মোঃ সাঈদ, জুয়েল হোসাইন, আলী হায়দার, মোঃ রবিউল হক ফরায়েজী (বাপ্পি), সাঈদা নাসরীন,মুনতাসির রিয়াদ, সাথী রানি দে, জহিরুল ইসলাম, আরিফুল ইসলাম শ্রাবণ, ইবরাহিম খলীল সোহাগ, দেবব্রত দাস। আইন বিভাগের ছাত্রছাত্রীদের এই অভাবনীয় সাফল্যে উচ্ছ্বাস ও শুভেচ্ছা প্রকাশ করেছেন ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড. সুরজিত সর্ববিদ্যা। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ডীন ও চেয়ারম্যান ড. মিলন হোসাইন বলেন, “আমি খুবই গর্বিত। সফলতার হার শতভাগ এবং ব্যর্থতার হার শূন্য। এটি যে কোনো বিশ্ববিদ্যালয়ের জন্যই আনন্দের।

 

এভাবেই ছাত্রছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনবে এবং আশা করছি তারা কর্মজীবনেও সফলতার সাথে বিশ্ববিদ্যালয়কে ইতিবাচকভাবে উপস্থাপন করবে।” প্রসঙ্গত বার কাউন্সিলের এডভোকেট এনরোলমেন্ট পরীক্ষার প্রিলিমিনারি ২০২০ সালে অনুষ্ঠিত হয়। এরপর লিখিত পরীক্ষা ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে এবং একই বছর আগস্টে ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..