1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন

কুমিল্লায় মসজিদের জমি দখল করে দোকান নির্মানের চেষ্টা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১২ বার পঠিত

কুমিল্লা জেলার দেবিদ্বার থানার বাকসার বাজার জামে মসজিদের জায়গা দখল করে অবৈধ ভাবে দোকান নির্মাণ করার অভিযোগ উঠেছে স্থানীয় বাসিন্দা আব্দুর রব মিয়ার বিরুদ্ধে ।জানা যায়,বাকশার বাজার জামে মসজিদের জমি দখল করে দোকান ঘর নির্মাণের চেষ্টা চালাচ্ছেন এলাকার একটি প্রভাবশালী চক্র। এ ঘটনায় এলাকায় মুসল্লিদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। মসজিদের জমি রক্ষার দাবি জানিয়ে এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বার বার বিষয়টি অবগত করেও কোনো সুরাহ না পাওয়ায় সৃষ্টি হয়েছে চাপা ক্ষোভের ।

স্থানীয়দের অভিযোগ সূত্রে আরো জানা গেছে,৯নং গুনাইঘর ইউনিয়ন এর অন্যতম একটি বাজার বাকসার । স্থানীয় বাসিন্দা মরহুম আব্দুল আশ্রাব আলী দলিলমূলে দান করা জমিতে, এলাকাবাসীর প্রচেষ্টায় মসজিদটি নির্মাণ করা হয়।কয়েক যুগ ধরে এলাকার মুসল্লিগণ সেখানে নামাজ আদায় করে আসছেন।সম্প্রতি মসজিদের অজুর করার ঘার্ট এর পাশে^ অবৈধ ভাবে দোকান নির্মাণ করা হচ্ছে । মসজিদ কমিটি ও এলাকাবাসী এ ঘটনার প্রতিবাদ জানালেও আবদুল রব মিয়া তাদের তোয়াক্কা না করে রাতের আধাঁরে দোকান ঘর তৈরির চেষ্টা করে।

গত শুক্রবার রাতে দোকান নির্মানের সময় স্থানীয় মুসল্লিহ ও দোকান মালিকরা বাধাঁ দিলে,একদল যুবকের নেতৃত্বে মুসল্লিহদের উপর আক্রমন ও দোকানিদের দোকান পাট ভাংচুর করার অভিযোগ উঠেছে ।

মসজিদের জমি দখলের বিষয়ে জমি দাতা আশ্রাব আলীর নাতনি বলেন, জমি দখল করতে উঠে পরে লেগেছে । গতকাল (শুক্রবার) যখন গ্রামের মুসল্লিহরা বাধা দিতে গিয়েছে তখনই মুসল্লিদের উপর হামলা করা হয়েছে ।
স্থানীয় বাসিন্দা হেলাল উদ্দিন বলেন, বিগত ৫ থেকে ৭ বছর যাবত মসজিদের জমি দখল করতে একটি চক্র বিভিন্ন ভাবে চেষ্ঠা করে যাচ্ছে । বিশেষ করে আব্দুল রব মিয়া তিনি জোর পূর্বক ভাবে এই জায়গা দখল করার চেষ্ঠা করে আসছে । গত শুক্রবার রাতে দোকান নির্মানের সময় একদল যুবক দোকানী ও মুসল্লিহদের উপর হামলা চালায় । আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই ।
এদিকে, আবদুল রব মিয়া বলেন,সংশ্রিষ্ট কতৃপক্ষের নির্দেশে এই দোকান নির্মান করছি । আজকে থানায় বসার কথা কিন্তু দোকানী ও মুসল্লিহরা থানায় যায়নি । আমার জায়গায় আমি দোকান ঘর নির্মান করছি ।

৯নং গুনাইঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম বলেন,মসজিদের জমি দখল বিষয়টি অত্যান্ত নিন্দা জনক একটি কাজ । বাকসার বাজারের দোকানি ও মুসল্লিহরা এখানে নামাজ আদায় করে । সামাজিক ভাবে এই সমস্যা সমাধানের চেষ্ঠা করেও সমাধান হয়নি । বিশেষ করে দখলকারীরা প্রভাবশালী হওয়ার কারনে মুসল্লিহ্ রা কোনঠাসা হয়ে পড়েছে ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..