1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:২৭ পূর্বাহ্ন

আগামী সপ্তাহে ভারত সফর বাতিল করলেন বরিস জনসন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ১৫ বার পঠিত

করোনাভাইরাস পরিস্থিতির কারণে আগামী ২৫ এপ্রিল নির্ধারিত ভারত সফর বাতিল করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এর পরিবর্তে এই মাসের শেষের দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন তিনি। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, সেই বৈঠকে দুই নেতা যুক্তরাজ্য-ভারত সম্পর্কের ভবিষ্যত নিয়ে নিজেদের পরিকল্পনা উন্মোচন করবেন তারা। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার আমন্ত্রণ গ্রহণ করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী এই আমন্ত্রণকে বিপুল সম্মান আখ্যা দিয়ে তা গ্রহণের কথা নিশ্চিত করেন। তবে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় পরে বাতিল হয়ে যায় সেই সফর।

পরবর্তীতে ২৫ এপ্রিল জনসনের ভারত সফরের তারিখ নির্ধারণ করা হলেও এবারেও ভারতের করোনাপরিস্থিতি মারাত্মক আকার নিয়েছে। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, ‘কোভিড পরিস্থিতির আলোকে পারস্পারিক সম্মতিতে সিদ্ধান্ত হয়েছে যে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আগামী সপ্তাহে ভারতে সফর করবেন না। পরিবর্তিত যুক্তরাজ্য-ভারত সম্পর্কের পরিকল্পনা বাস্তবায়ন শুরু করতে সামনের দিনগুলোতে একটি ভার্চুয়াল বৈঠক করবেন।’

গত সপ্তাহে জনসনের কার্যালয় থেকে জানানো হয় ভারত সফর হবে সংক্ষিপ্ত। তিন দিনের সফর আয়োজন করা হবে আর আনুষ্ঠানিকভাবে শুরু হবে ২৬ এপ্রিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..