1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৪:১৫ অপরাহ্ন

মেসির শেষ এল ক্লাসিকো?

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ২৩ বার পঠিত

ভাবতে গেলেই মন খারাপ হয়ে যাবে। বিশ্বের অন্যতম সেরা দ্বৈরথে বিশ্বের সেরা খেলোয়াড় নেই! নিঃসন্দেহে এল ক্লাসিকো নামটাই তার বড় বাহক। ইতিহাস-ঐতিহ্যে বারুদে ফুটবলের মঞ্চ। তারপরও ধ্রুপদী লড়াইয়ে বাড়তি রঙ ছিটিয়েছেন লিওনেল মেসি। এবং অবশ্যই ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকা রিয়াল মাদ্রিদ ছেড়ে গেলেও মহারণের উত্তাপে বাড়তি রসদ জুড়িয়ে যাচ্ছেন মেসি। কিন্তু সেখানেও বাজছে অন্য সুর। বাতাসে গুঞ্জন, সামনের মৌসুমে মেসি থাকবেন না বার্সেলোনায়। তাহলে আজ (শনিবার) রাতেই কি শেষবার এল ক্লাসিকোতে নামছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড?

কাগজ-কলমের হিসাব দেখলে এটাই বাস্তব- মেসি নামছেন শেষ এল ক্লাসিকোতে। বর্তমান চুক্তি অনুযায়ী বার্সেলোনায় আছেন তিনি চলতি মৌসুমের শেষ পর্যন্ত। এই সময়ের মধ্যে রিয়াল মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনার শেষ সাক্ষাৎ এটাই। যেহেতু চ্যাম্পিয়নস লিগ থেকে বার্সেলোনা বিদায় নিয়েছে এবং স্প্যানিশ কাপের ফাইনালে পৌঁছে গেছে, যেখানে প্রতিপক্ষ আথলেতিক বিলবাও, সেহেতু রিয়ালের সঙ্গে আর দেখা হওয়ার সুযোগ নেই কাতলানদের। ‍সেই হিসাবে মেসিও আর খেলতে পারবেন না রিয়ালের বিপক্ষে, যদি চুক্তি নবায়ন না করেন।

এখন প্রশ্ন হলো, আশৈশব ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন করবেন মেসি? এখানে প্রশ্ন যেমন আছে, তেমনি আছে সম্ভাবনার শীতল বাতাস। গত মৌসুম শেষে বার্সেলোনাকে মেসি জানিয়ে দিয়েছিলেন, তিনি আর থাকতে চান না ন্যু ক্যাম্পে। চুক্তির এক বছর বাকি থাকতে তার চলে যাওয়ার সিদ্ধান্তে রাজি হয়নি তখনকার বোর্ড। তবে এক সাক্ষাৎকারে ছয়বারের ব্যালন ডি’অর জয়ী স্পষ্টই জানিয়ে দিয়েছিলেন, সামনের মৌসুমে নতুন চ্যালেঞ্জের খোঁজ করবেন তিনি।

এর মধ্যে ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়া নিয়ে অনেক কথা শোনা গেছে ইউরোপিয়ান সংবাদমাধ্যমে। কয় বছরের জন্য মেসি ইতিহাদে ‍নাম লেখাচ্ছেন, সেই প্রতিবেদনও ছেপেছিল কয়েকটি মিডিয়া। তবে পরিস্থিতি এখন ভিন্ন। প্রথমত, বার্সেলোনার যে বোর্ডের সঙ্গে মন কষাকষি ছিল মেসির, সেই বোর্ড আর নেই। দ্বিতীয়ত, নতুন নির্বাচিত বোর্ড প্রধান জোয়ান লাপোর্তার সঙ্গে মেসির সুসম্পর্ক। দায়িত্ব নেওয়ার পর সভাপতির ভাষণে লাপোর্তা জোর গলায় জানিয়েছেন, মেসি বার্সেলোনাকে ভালোবাসে, আর তিনি আর্জেন্টাইন ফরোয়ার্ডকে ধরে রাখতে সর্বোচ্চটা করবেন।

তাছাড়া সাম্প্রতিক সময়ে মেসির হাস্যোজ্জ্বল মুখ বার্সেলোনা ও ভক্তদের আশার আলো হয়ে ধরা দিচ্ছে। রোনাল্ড কোম্যানও তার সেরা খেলোয়াড়কে আবর্ত করে তরুণ একটি দল দাঁড় করিয়েছেন। যাতে উঁকি দিচ্ছেন উজ্জ্বল ভবিষ্যৎ। আর্জেন্টাইন অধিনায়কও উপভোগ করছেন নতুন ফরমেশনের ফুটবল। তাই চুক্তি নবায়নের ঘোষণা আসার সম্ভাবনার পাল্লা ভারী!

তবে করোনাকালে বার্সেলোনার অর্থনৈতিক অবস্থার বিষয়টিও বাদ দেওয়া যাচ্ছে না। মেসির সঙ্গে নতুন করে দুই-তিন বছরের চুক্তি করতে যাওয়ার অবস্থা এখন কাতালান ক্লাবটি কতটা আছে, সেদিকটা ভাবাচ্ছে। বার্সেলোনা কিন্তু আশাবাদী। শুধু তারা নয়, চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও চায় মেসি ন্যু ক্যাম্পে থাকুন। লস ব্লাঙ্কোস কোচ জিনেদিন জিদানের যেমন আশা, সামনে আরও এল ক্লাসিকোকে দেখা যাবে বার্সা তারকাকে।

ক্লাসিকো লড়াইয়ের আগে সংবাদমাধ্যমে মেসি সম্পর্কে প্রশ্ন এসেছিল জিদানের কাছে। ফরাসি কিংবদন্তি বলেছেন, ‘মেসির শেষ এল ক্লাসিকো? আমার আশা, এটা হবে না। আমি চাই ও বার্সেলোনায় থাকুক। এটা স্প্যানিশ লিগের জন্য ভালো। আমরা সবাই জানি ও কেমন খেলোয়াড়।’

বার্সেলোনার কোটি ভক্তের কথাটাই বলে দিয়েছেন জিদান। মেসি কি শুনছেন?

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..