1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৮:৫০ অপরাহ্ন

করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ নিলেন মোদি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
  • ৫ বার পঠিত

করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (এআইআইএমএস)-এ গিয়ে এ টিকা নেন তিনি। টুইটারে দেওয়া এক পোস্টে মোদি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

ষাটোর্ধ্বদের টিকাদান শুরুর প্রথম দিন অর্থাৎ ১ মার্চ ভারত বায়োটেকের উৎপাদিত টিকা কোভ্যাক্সিনের প্রথম ডোজ নিয়েছিলেন মোদি। এর ৩৯ দিনের মাথায় বৃহস্পতিবার দ্বিতীয় ডোজ নিলেন তিনি। দেশবাসীর প্রতিও টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার টুইটারে দেওয়া পোস্টে নিজের ভ্যাকসিন নেওয়ার একটি  ছবিও যুক্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী। টুইটে তিনি লিখেছেন, ‘দিল্লির এআইআইএমএস থেকে আজ করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলাম। ভাইরাস থেকে সুরক্ষার গুটিকয়েক উপায়ের মধ্যে একটি হচ্ছে টিকাদান। যদি আপনি টিকা নেওয়ার যোগ্য হন, সেক্ষেত্রে দ্রুত টিকা নিন।’

এদিন মোদিকে ভ্যাকসিনের ডোজ দিয়েছেন নার্স নিশা শর্মা। তিনি বলেন, ‘আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টিকা দিয়েছি। তিনি আমাদের সঙ্গে কথাও বলেছেন। আমার কাছে এটি একটি স্মরণীয় মুহূর্ত।’

উল্লেখ্য, ভারতে এখন পর্যন্ত ৯ কোটিরও বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে। বিগত কয়েক সপ্তাহে দেশটিতে সংক্রমণের গ্রাফ উর্ধ্বমুখী। এরইমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, অগ্রাধিকারের ভিত্তিতে টিকাদান কর্মসূচি পরিচালনা করা হচ্ছে। ১ এপ্রিল থেকে ভ্যাকসিনেশন কার্যক্রমের তৃতীয় পর্ব শুরু হয়েছে। এই পর্বে ৪৫ বছর বয়সের বেশি ব্যক্তিদের করোনা টিকার ডোজ দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া, এবিপি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..