1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৮:০৫ অপরাহ্ন

মেসিকে রাখতে চাওয়া বার্সার সভাপতি হোয়ান লাপোর্তা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ৪০ বার পঠিত

বার্সেলোনার সভাপতি নির্বাচনের আগে থেকেই একটি বিষয়কে গুরুত্ব দিচ্ছিলেন হোয়ান লাপোর্তা। নির্বাচিত হলে লিওনেল মেসিকে বার্সাতেই রেখে দেবেন। নির্বাচনে শেষ পর্যন্ত সেই লাপোর্তারই জয় নিশ্চিত হলো। দ্বিতীয়বারের মতো বার্সা সভাপতি হয়েছেন ৫৮ বছর বয়সী আইনজীবী।

মূলত ২০০৩ থেকে ২০১০ সালে বার্সার সোনালী সময়টাতেই প্রথমবার দায়িত্ব পালন করেছিলেন লাপোর্তা। তার সময়ে কোচ হয়ে আসেন পেপ গার্দিওলা। ওই সময়েই দলে চুক্তিবদ্ধ হয়ে আসেন ব্রাজিলিয়ান সুপারস্টার রোনালদিনহো ও ক্যামেরুনিয়ান ফরোয়ার্ড স্যামুয়েল ইতো। তখন ক্লাব চ্যাম্পিয়নস লিগ জেতে দু’বার, চারটি লা লিগা শিরোপা ও কোপা দেলরে। আর তখনই মেসির বিশ্বসেরা হওয়ার শুরু।

করোনার কারণে দেরি করে হওয়া নির্বাচনে লাপোর্তা জিতেছেন ৫৪ শতাংশ ভোট পেয়ে। তার নিকতমপ্রতিদ্বন্দ্বী ভিক্তর ফন্ত পান ৩০ শতাংশ ভোট। তৃতীয় হন টন ফ্রেইক্সা। বার্সেলোনা জানিয়েছে, এর ১ লাখ ৯৫৩১ জন যোগ্য ভোটারের মাঝে ভোট দিয়েছেন ৫৫ হাজার ৬১১জন।নির্বাচনে ভোট দিয়েছেন লিওনেল মেসিও। যা ইতিবাচক ইঙ্গিতই বহন করে।

মেসির ভোট দেওয়া প্রসঙ্গে লাপোর্তা বলেছেন, ‘বিশ্বের সেরা একজন খেলোয়াড় মেসিকে যখন দেখি ছেলেসহ ভোট দিতে আসে। তখন আমার কাছে এটাই মনে হয়, যা এতদিন বলে এসেছি, মেসি বার্সাকে খুব ভালোবাসে। আমরা সবাই মিলে একটা বড় পরিবার। আশা করছি, এই পরিবর্তনটা তাকে থেকে যাওয়ার জন্য অনুপ্রাণিত করবে। যা আমরা সকলেই মনেপ্রাণে চাই।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..