1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭:৫৭ অপরাহ্ন

আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর সতর্কবার্তা সামরিক অভ্যুত্থান নিয়ে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৭ বার পঠিত

সামরিক অভ্যুত্থান নিয়ে সতর্কবার্তা উচ্চারণ করেছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান। কারাবাখ যুদ্ধে আজারবাইজানের কাছে শোচনীয় পরাজয়ের ঘটনায় ঊর্ধ্বতন কিছু সামরিক কর্মকর্তা তার পদত্যাগ দাবির পর এমন সতর্কবার্তা উচ্চারণ করেন পাশিনিয়ান। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

সামরিক বাহিনীর চাপ ছাড়াও নিজের পদত্যাগের দাবিতে দেশজুড়ে বিক্ষোভের মুখে রয়েছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী। বিক্ষোভের মধ্যেই বৃহস্পতিবার সেনাবাহিনীর জেনারেল স্টাফ অনিক গ্যাসপারিয়ানকে চাকরিচ্যুত করার ঘোষণা দেন তিনি। একইসঙ্গে সেনা সদস্যদের শুধু তার নির্দেশ পালনের আহ্বান জানান তিনি।

জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে নিকোল পাশিনিয়ান বলেন, ‘এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে জনগণের হাতে ক্ষমতা ধরে রাখা। কারণ, দেশে এখন যা ঘটছে তাকে আমি সামরিক অভ্যুত্থান হিসেবেই দেখছি।’

এদিকে বৃহস্পতিবারও নিকোল পাশিনিয়ানের বিরুদ্ধে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। রাজধানী ইয়েরেভানে তার পদত্যাগের দাবিতে আওয়াজ তোলেন সমবেত জনতা। এ সময় তারা রাজপথ আটকে ‘নিকোল তুমি বিশ্বাসঘাতক’; ‘নিকোল তুমি সরে যাও’ প্রভৃতি স্লোগান দেয়।

বিরোধীদের বিক্ষোভের পর অবশ্য নিকোল পাশিনিয়ানের শত শত সমর্থকও রাজপথে নেমে তার প্রতি নিজেদের সমর্থনের জানান দেয়। ইয়েরেভান থেকে আল জাজিরার গেগহ্যাম ভার্দানিয়ান জানান, এই বিক্ষোভ ইঙ্গিত দিচ্ছে, উদ্বেগ-উত্তেজনা থাকলেও এখনই পদত্যাগের কোনও পরিকল্পনা নেই পাশিনিয়ানের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..