1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৯:০৮ অপরাহ্ন

পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান যুক্তরাষ্ট্রে যথাযথ কাগজপত্রবিহীন বাংলাদেশিদের বৈধ করার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩০ বার পঠিত

যুক্তরাষ্ট্রে বসবাসরত বৈধ কাগপত্রবিহীন বাংলাদেশীদের বৈধ করার জন্য দেশটির নতুন সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। মার্কিন কংগ্রেসওমেন গ্রেস মেং (ডেমোক্র্যাট, নিউইয়র্ক) এর সঙ্গে বৈঠককালে এ আহ্বান জানান তিনি। বৈঠককালে তারা বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক আরও উন্নয়নের উপায় নিয়ে আলোচনা করেন।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

মার্কিন কংগ্রেসওমেন গ্রেস মেং নিউইয়র্কের বিপুল সংখ্যক বাংলাদেশি ভোটারের প্রতিনিধিত্ব করেন এবং তিনি মার্কিন কংগ্রেসে সব সময় বাংলাদেশ ককাসের একজন সক্রিয় সদস্য। তাকে অন্য মার্কিন আইনপ্রণেতাদের নিয়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান পররাষ্ট্রমন্ত্রী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম-শতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করার কথা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে অর্জিত দেশের আর্থ-সামাজিক অসামান্য উন্নয়ন এবং বাংলাদেশে অবস্থানরত বাস্তুচ্যূত রোহিঙ্গাদের অবস্থা দেখে যাওয়ার আমন্ত্রণ জানান মেংকে।

অভিবাসন ইস্যুতে বাইডেন প্রশাসনের উদার নীতির প্রশংসা করেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি নতুন মার্কিন সরকারের কাছে বিষয়টি উত্থাপন করে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বৈধ কাগজপত্রবিহীন বাংলাদেশিদের বৈধকরণের প্রচেষ্টা চালানোর জন্য কংগ্রেসওম্যান গ্রেস মেংকে অনুরোধ জানান।

মোমেন কোভিড-১৯ এর চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের সাফল্য এবং বাংলাদেশের বিদ্যমান বিদেশি বিনিয়োগবান্ধব পরিবেশের বিষয়টি সম্পর্কে মার্কিন আইনপ্রণেতাকে অবহিত করেন।

যুক্তরাষ্ট্র-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার এবং নতুন মার্কিন সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার লক্ষ্যে বাংলাদেশের আগ্রহের কথা জানাতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এক সরকারি সফরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সূত্র: বাসস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..