1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন

১ কোটি রুপিতে মোস্তাফিজুর রহমান রাজস্থান রয়্যালসসে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২ বার পঠিত

আইপিএলে ফিরলেন মোস্তাফিজুর রহমান। দুই মৌসুম ভারতীয় ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা থেকে বাইরে ছিলেন বাংলাদেশি পেসার। এবারের নিলামে তার ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস।

অর্থাৎ, আরেকটি নতুন ফ্র্যাঞ্চাইজিতে নাম লেখালেন মোস্তাফিজ। এর আগে সানরাইজার্স হায়দরাবাদ থেকে মুম্বাই ইন্ডিয়ান্স ঘুরে দুই বছর বাইরে ছিলেন প্রতিযোগিতা থেকে। এবার তিনি ফিরছেন রাজস্থানের জার্সি গায়ে।

নিলামে মোস্তাফিজকে ‘বিড’ করেই পেয়ে গেছে রাজস্থান। অন্য কোনও দল আর আগ্রহ না দেখানোর ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে বাঁহাতি পেসারকে ঘরে তুলেছে আইপিএলের প্রথম আসরের বিজয়ীরা।

২০১৬ সালের আইপিএল নিলামে প্রথমবার নাম যোগ হয় মোস্তাফিজের। প্রথমবারেই তাকে কিনে নেয় হায়দরাবাদ। আর মাঠে নেমে তিনি যা করেছেন, তা ছিল দেখার মতো। ১৬ ম্যাচে ১৭ উইকেট তুলে নিয়ে হায়দরাবাদের শিরোপা জেতার পথে মোস্তাফিজ ছিলেন প্রথম সারিতে। পরের মৌসুমেও কাটান হায়দরাবাদে। কিন্তু চোটের কারণে নিজের সেরাটা দিতে পারেননি। পরে ২০১৮ সালের নিলামে তাকে কিনে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। এরপর গত দুই বছর ছিলেন না বিশ্বের সবচেয়ে জমজমাট ঘরোয়া টি-টোয়েন্টিতে।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজেও আলো ছড়িয়েছেন মোস্তাফিজ। তাই আইপিএল নিলামে তার নাম থাকায় দল পাওয়ার সম্ভাবনা ছিল যথেষ্ট। ২৫ বছর বয়সী পেসার দল পেলেনও। এবার নতুন দলের জার্সিতে নিজেকে মেলে ধরার অপেক্ষা তার।

এদিকে ১৪ কোটি রুপিতে বিক্রি হয়েছেন অস্ট্রেলিয়ান পেসার ঝাই রিচার্ডসন। তাকে দলে ভিড়িয়েছে পাঞ্জাব কিংস (আগের কিংস ইলেভেন পাঞ্জাব)। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে লড়াই শেষে হাসি ফুটেছে প্রীতি জিনতার ঠোঁটে। আরেক অসি পেসার নাথান কোল্টার-নাইল ৫ কোটি রুপিতে বিক্রি হয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সে।

তবে বিক্রি হননি আফগান স্পিনার মুজিব উর রহমান ও ভারতীয় স্পিনার হরভজন সিং।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..