1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৩৯ অপরাহ্ন

বৃহস্পতিবার থেকে দ্বিতীয় ডোজের টিকাদান শুরু করবে সৌদি আরব

আশরাফ হোসেন খোকা
  • আপডেট টাইম : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০ বার পঠিত

চলতি সাপ্তাহের বৃহস্পতিবার থেকেই ক’রোনা ভাইরাসের দ্বিতীয় ডোজের টিকাদান কর্মসূচি শুরু করতে যাচ্ছে সৌদি আরব। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে আজ ১৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) ঘোষণা করা হয়,যারা প্রথম ধাপে টিকা নিয়েছিলো,তাদেরকে চলতি সাপ্তাহের ১৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে দেয়া হবে দ্বিতীয় ডোজ ভ্যাকসিন । 

বৃহস্পতিবার থেকে দ্বিতীয় ডোজের টিকাদান শুরু করবে সৌদি আরব

বৃহস্পতিবার থেকে দ্বিতীয় ডোজের টিকাদান শুরু করতে যাচ্ছে সৌদি আরব। সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় আজ ১৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) ঘোষণা করেছে যে, করোনা ভাইরাস টিকা কার্যক্রমের দ্বিতীয় ধাপটি বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি শুরু হবে।এ বিষয়ে স্বাস্থ্য উপমন্ত্রী ডাঃ আবদুল্লাহ আসিরি বলেছেন যে, বর্তমানে অনুমোদিত সমস্ত করোনা ভাইরাস টিকা থাকবে  দুটি ডোজ এবং এটি প্রত্যাশা করা হয় যে ভ্যাকসিনটি কেবলমাত্র একটি ডোজ দিয়ে শরীরের সুরক্ষায় তার ফলাফল অর্জন করবে।

ডাঃ আসিরির মতে, কিং সালমান এবং ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমানের ভ্যাকসিন গ্রহণের পরে এই টিকা দেওয়ার জন্য নাগরিকদের টার্নআউটে একটি লিপ রেকর্ড করা হয়েছে।

তিনি আরো বলেছেন যে, সৌদি আরবে কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে কোনও শ্রেণী বিভেদ নেই।সৌদি আরবের সকল নাগরিক এবং বসবাসরত সবাইকেই ভ্যাকসিন প্রদানের ক্ষেত্রে সমান সুযোগ দেওয়া হবে ।

এর আগে, ১৩ ফেব্রুয়ারি (শনিবার) স্বাস্থ্য মন্ত্রণালয় এর মুখপাত্র জানিয়েছিলেন, যারা করোনা ভ্যাকসিন এর প্রথম ডোজ গ্রহন করেছেন, তাদেরকে এই সপ্তাহের মধ্যেই দ্বীতিয় ডোজ এর জন্য তারিখ দেয়া শুরু করা হবে ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..