1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৩৯ অপরাহ্ন

দেশে করোনায় আবারও বাড়ছে মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭ বার পঠিত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ জন এবং শনাক্ত হয়েছেন ৪৪৩ জন। গত দুই দিনে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল যথাক্রমে ১৩ জন (মঙ্গলবার) ও ১১ জন (সোমবার)। বুধবার (১৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দেশে এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৮ হাজার ৩১৪ জন এবং মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৪১ হাজার ৮৭৭ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৪৩১টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৬১২টি। এ পর্যন্ত মোট ৩৮ লাখ ৯৩ হাজার ৬৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৩৩ জন, এ পর্যন্ত মোট সুস্থ ৪ লাখ ৮৯ হাজার ২৫৪ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় ২ দশমিক ৬৭ শতাংশ এবং এ পর্যন্ত মোট ১৩ দশমিক ৯২ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯০ দশমিক ২৯ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে ১২ জন পুরুষ এবং ৪ জন নারী। দেশে এ পর্যন্ত করোনায় মোট ৬ হাজার ২৯৩ জন পুরুষ এবং ২ হাজার ২১ জন নারী মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ১৬ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারী ১৬ জনের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রামের ১ জন, খুলনার ১ জন এবং রংপুরের ২ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৫ জন এবং বাড়িতে মারা গেছেন একজন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..