1. [email protected] : admi2019 :
  2. [email protected] : Bangla News1 : Bangla News1
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫৮ অপরাহ্ন

৬ দিনের মধ্যে তথ্য পাঠানোর নির্দেশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০ বার পঠিত

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের পদোন্নতি দিতে জ্যেষ্ঠতার তালিকা চেয়েছে সরকার। দেশের সব জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এবং উপজেলা/থানা শিক্ষা অফিসারদের আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে জরুরি ভিত্তিতে এই তালিকা পাঠাতে বলা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদফতরের বুধবার (৩ ফেব্রুয়ারি) স্বাক্ষরিত অফিস আদেশটি বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে।

অফিস আদেশে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির লক্ষ্যে সহকারী শিক্ষকদের সম্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতা তালিকা প্রস্তুত করে পাঠানোর জন্য তাগিদ দেওয়া হচ্ছে। ইতোপূর্বে সহকারী শিক্ষকদের সম্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতা তালিকা প্রস্তুত করে পাঠানোর জন্য অধিদফতর থেকে একাধিকবার নির্দেশনা দেওয়া হয়েছে এবং এ সংক্রান্ত বিস্তারিত গাইডলাইন দেওয়া হয়েছে।জ্যেষ্ঠতা তালিকা প্রণয়ন সংক্রান্ত কাজ সহজ করার জন্য প্রাথমিক শিক্ষা অধিদফতর ইতোমধ্যে ই-প্রাইমারি স্কুল সিস্টেম থেকে শিক্ষকদের নাম, পিন নম্বর ও স্কুলের নাম সন্নিবেশ করে প্রয়োজনীয় সংশোধনের সুবিধাসহ একটি ইন্টারফেস (ওয়েবসাইট) তৈরি করা হয়েছে। ওয়েবসাইটে একইসঙ্গে জ্যেষ্ঠতা তালিকা প্রণয়নে প্রয়োজনীয় অন্যান্য তথ্যগুলো সন্নিবেশ (এন্ট্রি) করার ব্যবস্থা সংযোজিত হয়েছে। ওয়েবসাইটটিতে (ইন্টারফেস) প্রবেশের ঠিকানা 180.211.137.51:8088/gradation/ ।

এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে দেওয়া ‘সমন্বিত গ্রেডেশন ব্যবস্থাপনা’ লিংক থেকেও ওই সাইটে প্রবেশ করা যাবে। উপজেলা/থানা শিক্ষা অফিসাররা ওই ওয়েবসাইটে প্রবেশের আইডি, পাসওয়ার্ড ও ব্যবহার নির্দেশিকা ইতোমধ্যে [email protected] ইমেইল ঠিকানা থেকে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের দাফতরিক ইমেইলে পাঠানো হয়েছে।

এমতাবস্থায় বিষয়টি গুরুত্ব বিবেচনায় আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে প্রতিটি জেলার অন্তত একটি উপজেলার শিক্ষকদের প্রয়োজনীয় তথ্য এন্ট্রি শুদ্ধভাবে সম্পন্ন করে [email protected] ইমেইল ঠিকানায় প্রাথমিক শিক্ষা অধিদফতরকে অবগত করতে অনুরোধ করা হলো।

অপেক্ষাকৃত কম শিক্ষক সংখ্যাবিশিষ্ট বা দুর্গম উপজেলাগুলোকে অগ্রাধিকার দিয়ে তথ্য পাঠাতে বলা হয়েছে আদেশে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..