Home / Uncategorized / বিয়ের রাতেই পৃথিবীতে আসল সন্তান!

বিয়ের রাতেই পৃথিবীতে আসল সন্তান!

ঘটনাচক্রে, সন্তান পৃথিবীর আলো দেখল বিয়ের দিনেই। বিয়ের আগেই গর্ভবতী হয়েছিলেন এক ব্রিটিশ যুবতী। স্মরণীয় দিনে জীবনের সেরা উপহারটি পেয়ে আপ্লুত নবদম্পতি। বিরল এই ঘটনায় খুশি আত্মীয়-পরিজনেরাও। ইংল্যান্ডের ওয়েস্ট মিডল্যান্ডের বাসিন্দা ঊনিশ বছরের তরুণী ড্যানি মাউন্টফোর্ড। গত ১৮ ডিসেম্বের বিয়ে করেন ড্যানি ও তার প্রেমিক কার্ল। বিয়ের সময়ে ৩৭ সপ্তাহের গর্ভবতী ছিলেন ওই তরুণী। জানুয়ারিতে সন্তানের জন্ম দেওয়ার কথা ছিল তার।

কিন্তু, নির্ধারিত সময়ের অনেক আগেই বিয়ের দিনই জন্ম নিল ড্যানি ও কার্লের প্রথম সন্তান। পরিস্থিতি এমনই ছিল যে, হাসপাতালে যাওয়ার আগে বিয়ের পোশাকটাও খোলার সুযোগ পাননি ড্যানি। তবে জীবনের এই স্মরণীয় দিনে সন্তানের জন্ম দিতে পেরে বেজায় খুশি ওই তরুণী। ড্যানি মাউন্টফোর্ড বলেন, এটা বেশ বড় একটা চমক। আমাদের বিয়ের দিনটা আরও স্মরণীয় হয়ে গেল। সারা জীবন এই দিনটার কথা মনে থেকে যাবে। বিয়ের পর তখন স্বামী কার্লের সঙ্গে নাচছিলেন ড্যানি।

নাচতে নাচতেই তিনি টের পান, পেট থেকে কিছু একটা বেরিয়ে আসতে চাইছে। দ্রুত মায়ের কাছে ছুটে যান ড্যানি। মেয়ের কেন এমনটা মনে হচ্ছে, তা বুঝতে দেরি হয়নি মায়ের। তড়িঘড়ি ড্যানিকে বাথরুমে নিয়ে যান তিনি। বছর ঊনিশের ওই ব্রিটিশ তরুণী বলেন, বাথরুমে যাওয়ার পর, অতিথি সকলেই আমার খোঁজ নিচ্ছিলেন। কেউ একজন আমাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য গাড়িও বুক করে ফেলে। বিয়ের পোশাকে পরেই লেবার রুমে ঢুকি।

প্রায় ছয় ঘন্টা লেবার রুমে থাকার পর, একটি সুস্থ সন্তানের জন্ম দিল ড্যানি। এদিকে, বিয়ের অনুষ্ঠান তখনও শেষ হয়নি। বাকি রয়ে গিয়েছে নবদম্পতির কেক কাটাও। তবে সেসব নিয়ে অবশ্য এখন আর কোনও আক্ষেপ নেই ড্যানির। তিনি বলেন, ‘জলের ঝাপটায় আমার বিয়ের পোশাক নষ্ট হয়ে গিয়েছে। অনুষ্ঠান কাটছাঁট করতে হয়েছে। কিন্তু, তাও আজকের দিন আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে।’

চিকিৎসক জানিয়েছেন, সময়ের প্রায় এক মাস আগে জন্ম হলেও, সন্তান ও মা দুজনেই ভাল আছে। শীতার্তদের পাশে দিনাজপুর চেম্বার শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। শুক্রবার সকালে চেম্বার ভবনে গরীব, দুস্থ ও এতিম শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন চেম্বারের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, সিনিয়র সহসভাপতি মো. আনোয়ারুল ইসলাম ও সহ সভাপতি মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু।

এ সময় উপস্থিত ছিলেন চেম্বারের পরিচালক শাহেদ রিয়াজ পিম, আলহাজ্ব সৈয়দ সাগির আহম্মেদ, আখতারুজ্জামান জুয়েল, রাহবার কবীর পিয়াল, মিজানুর রহমান পাটোয়ারী প্রমুখ। উল্লেখ্য, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির অর্থায়নের পাশাপাশি মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংকের সহযোগিতায় দিনাজপুরের এতিমখানা, বৃদ্ধাশ্রম, মাদরাসা, শিশু সদনসহ গরীব ও দুস্থদের মাঝে দুই হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়।

উন্নয়ন অব্যাহত রাখতে নৌকার বিকল্প নাই: পররাষ্ট্রমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, আওয়ামী লীগ সরকার মানুষের জীবনযাত্রার মান পাল্টে দিয়েছে। দেশের উন্নয়নই বর্তমান সরকারের অঙ্গীকার। বিদ্যুৎ, যোগাযোগ, শিক্ষা, চিকিৎসাসহ সব ক্ষেত্রে উন্নয়নের কাজ করে যাচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কার কোন বিকল্প নাই।

শুক্রবার দুপুর গোবিন্দগঞ্জ- দিনাজপুর সড়কে আমবাড়ী সেতু নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করা হবে এ ব্যাপারে সন্দেহের অবকাশ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সে জাদু জানা আছে।

মন্ত্রী আরো বলেন, শুধু দেশেই নয় সারা বিশ্বে এখন আওয়ামী লীগ সরকারের সুনাম ছড়িয়ে পড়েছে। তাই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে কোনো নৈরাজ্য করতে দেয়া হবেনা। পুনট্রি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহ মকছেদ আলীর সভাপতিত্বে সভায় দিনাজপুর সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুল হালিম, নির্বাহী প্রকৌশলী মো. মাসুম সারওয়ার, চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম রব্বানী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তরুবালা রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আইয়ুবর রহমান শাহ,

সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক আজিম উদ্দিন সরকার গোলাপ,পুনট্রি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাংগঠনিক সম্পাদক নুর-এ-কামাল, পুনট্রি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আক্তার হোসেন খোকন, ওসি মো. হারেসুল ইসলামসহ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী হাসিমপুর মোল্লাপাড়া উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একডেমিক ভবনের উদ্বোধন করেন। বিকেলে হাসিমপুর মোল্লাপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় যোগদান করেন।

About admin2 bangla

Check Also

এবার বিয়ের গুঞ্জন সোনামের!

এবার বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন অনিল কাপুর কন্যা সোনম কাপুর। গুঞ্জন শোনা যাচ্ছে, এবছরেই নাকি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *