Home / Uncategorized / ‘পুত্র’ নতুন করে ভাবাতে শিখাবে!

‘পুত্র’ নতুন করে ভাবাতে শিখাবে!

দেশব্যাপী শতাধিক সিনেমা হলে শুক্রবার (৫ জানুয়ারি) মুক্তি পেল তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের প্রযোজিত সিনেমা ‘পুত্র’। ইমপ্রেস টেলিফিল্মের সার্বিক তত্ত্বাবধানে সিনেমাটি নির্মিত হয়েছে। সরকারের পক্ষ থেকে ‘পুত্র’ ছবির পরিবেশনার দায়িত্ব দেওয়া হয়েছে দেশের শীর্ষ প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়াকে।

এই ছবির অন্যতম প্রধান চরিত্র জয়া আহসান বৃহস্পতিবার তার ফেসবুক পেইজ থেকে ‘পুত্র’ সিনেমা সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে চলচ্চিত্রটি সবাইকে দেখার আমন্ত্রণ জানিয়ে একটি পোস্ট দেন। ডেইলি বাংলাদেশের পাঠকের জন্য তার পোষ্টটি হুবহু তুলে ধরা হল- ‘কিছু চলচ্চিত্র আমাদের বিনোদিত করে। কিছু চলচ্চিত্র বিকশিত করে। তবে আমার অভিনীত ‘পুত্র’ চলচ্চিত্র শুধু বিনোদন-ই দেবে না, সৃষ্টিকর্তা প্রদত্ত অসাধারণ শিশুদের সম্পর্কে নতুন করে ভাবতেও শেখাবে।

আমরা সবাই জানি, বিশেষ এই শিশুদের কথা। কিন্তু আমরা আমাদের ব্যস্ত জীবনের ফাঁকে কতটুকু সময় তাদের জন্য বের করি? কতটুকু তাদের নিয়ে ভাবি? কতটুকু জানি যে তাদের অনেকেই আমাদের সাধারণ শিশুদের চেয়ে কোনো অংশেই কম নয়, বরং অনেক ক্ষেত্রে বেশি? এই ভাবনা থেকেই হারুন অর রশীদ-এর লেখা গল্পে সাইফুল ইসলাম মান্নু নির্মাণ করেছেন ‘পুত্র’ চলচ্চিত্রটি।

আর এ চলচ্চিত্রকে বাংলাদেশ সরকার আর্থিকভাবে অনুদান দিয়ে আমাদের প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন। এজন্য তথ্য মন্ত্রণালয়ের কাছে ছবির একজন কর্মী/ অভিনেত্রী হিসেবে আমি ভীষণভাবে কৃতজ্ঞ। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজক হিসেবে এবং জাজ মাল্টিমিডিয়া পরিবেশক হিসেবে যুক্ত হয়েছে ‘পুত্র’র সঙ্গে। সবার প্রতি কৃতজ্ঞতা। আগামীকাল ৫ জানুয়ারি থেকে ঢাকা সহ সারা বাংলাদেশে ‘পুত্র’ মুক্তি পাচ্ছে।

আশা করছি বাংলা ছবির দর্শকরা, আমার শুভাকাঙ্খীরা ছবিটি দেখবেন। আমাদের কাছে আপনাদের সুচিন্তিত মতামত জানাবেন। চট্টগ্রামে অস্ত্রসহ ছিনতাইকারী আটক চট্টগ্রামে একটি একনলা পাইপগান ও দুই রাউন্ড কার্তুজসহ এক ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ১২টার দিকে ইপিজেড থানাধীন লেবার কলোনীস্থ রেলবিট এলকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটকের নাম নুরুল আলম জনি (৩৫)।

তিনি নোয়াখালী জেলার চাটখিল বৈকুন্ডপুর গ্রামের রুহুল আমিনের ছেলে। ইপিজেড থানার এস আই আশরাফ আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, জনি দীর্ঘ দিন ধরে ছিনতাই কাজে লিপ্ত ছিল। তার নামে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। সারাদেশে শৈত্যপ্রবাহ, থাকতে পারে আরো দুই-এক দিন উপমহাদেশীয় উচ্চচাপ বলয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত হওয়ায় সারাদেশের ওপর মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

এর ফলে দেশজুড়ে শীতের প্রকোপ বেড়েছে। এদিকে তীব্র ঠাণ্ডায় দেশে কোল্ড ডায়রিয়াও দেখা দিয়েছে। ইতোমধ্যে কুড়িগ্রামে ডায়রিয়ায় এক শিশুর মৃত্যু হয়েছে। অপরদিকে প্রতিদিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কুয়াশার দাপটও থাকছে। আবহাওয়া অধিদফতরের সূত্র মতে, শুক্রবার ঢাকায় ১০ দশমিক ৫, রংপুরে ৯, দিনাজপুরে ৮ দশমিক ৯, শ্রীমঙ্গলে ৮ দশমিক ৬, টাঙ্গাইলে ৮ দশমিক ৫, গোপালগঞ্জে ৮ দশমিক ৪, ময়মনসিংহে ৮, যশোরে ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

শ্রীমঙ্গল এলাকাসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের উপর দিয়ে বয়ে চলা শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে এবং আশপাশের এলাকায় বিস্তৃত হতে পারে। শুক্রবার দিন ও রাতের তাপমাত্রায় তেমন কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়ার দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছে, জানুয়ারিতে একটি মাঝারি বা তীব্র এবং ২-৩ টি মৃদু বা মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

সাতক্ষীরায় পুলিশের অভিযানে গ্রেফতার ৩৫ সাতক্ষীরায় পুলিশের অভিযানে ৩ জামায়াতকর্মীসহ ৩৫ জন গ্রেফতার হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত জেলার আট থানার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় গ্রেফতারদের থেকে ১০০ পিচ ইয়ারা ও ১০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয় । জেলা পুলিশের বিশেষ শাখার এসআই মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারদের আদালতে পাঠানো হয়েছে।

About admin2 bangla

Check Also

ডেম্বেলের প্রত্যাবর্তনে ড্র দিয়ে বছর শুরু বার্সেলোনার!

উসমান ডেম্বেলেকে দলে টানতে ক্লাব ও দেশের দলবদলের রেকর্ড ভেঙেছে বার্সেলোনা। সেপ্টেম্বর মাস থেকে বার্সা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *