Home / Uncategorized / এবার বিয়ের গুঞ্জন সোনামের!

এবার বিয়ের গুঞ্জন সোনামের!

এবার বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন অনিল কাপুর কন্যা সোনম কাপুর। গুঞ্জন শোনা যাচ্ছে, এবছরেই নাকি প্রেমিক আনন্দ আহুজার সঙ্গে সাতপাক ঘুরবেন সোনাম কাপুর। গেলো বছরের শেষের দিকে ক্রিকেটার বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার বিয়ে শোবিজ পাড়ায় আলোচনা তৈরি করেছিল। নতুন বছরের শুরুতেই গুঞ্জন উঠেছে রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনের বিয়ে নিয়ে। এবার সে গুঞ্জনের জালে সোনাম কাপুর।

বিয়ের জন্য ইতিমধ্যেই যোধপুরের একটি বিলাসবহুল হোটেলও বুক করা হয়েছে। বলিউডের একাধিক হাই প্রোফাইল বিয়ের আসর হয়েছে যোধপুরের ওই হোটেলেই। কাপুর ও আহুজা পরিবার একযোগে যোধপুরের ওই হোটেল বুক করেছে বলেও শোনা যাচ্ছে। বিষয়টি নিয়ে সোনম কাপুর কিংবা আনন্দের পরিবার থেকে এখনো কিছুই জানানো হয়নি। রণবীর সিংয়ের সঙ্গে ব্রেকআপ হওয়ার পর ‘রিলেশনশিপ স্টেটাস’ নিয়ে কখনো মুখ খোলেননি অনিল কাপুর কন্যা।

জিনিউজ কিন্তু বেশ কয়েক বছর ধরেই আনন্দ আহুজার সঙ্গে একাধিক অনুষ্ঠানে দেখা গেছে সোনাম কাপুরকে। এমনকি নীরজার জন্য জাতীয় পুরস্কার নেয়ার সময়ও সোনাম কাপুরের সঙ্গে ছিলেন আনন্দ আহুজা। সেখানে হাজির ছিলেন অনিল কাপুরও। সোনম-আনন্দ চুটিয়ে প্রেম করছেন বলে ভারতীয় সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হলেও তারা ছিলেন চুপ। এবার তাদের বিয়ে নিয়ে শুরু হয়েছে গুঞ্জন।

এবারো তাদের কোনো মন্তব্য পাওয়া যায়নি। মসজিদে অবস্থান করার ফজিলত মানুষ যতক্ষণ মসজিদে অবস্থান করে অন্তত ততক্ষণ যাবতীয় খারাপ কাজ থেকে বিরত থাকে। দুনিয়ার শ্রেষ্ঠতম স্থান মসজিদ আর সবচেয়ে নিকৃষ্টতম স্থান বাজার। মসজিদে নামাজ ও জিকির-আজকারে নিয়োজিত থাকলে আল্লাহর সঙ্গে বান্দার সম্পর্ক আরো বেশি জোরদার হয়। আর মসজিদে অবস্থানের এ ধারা অব্যাহত থাকলে মানুষের দ্বারা সমাজে সংঘটিত নানবিধ খারাপ কর্মকাণ্ড বন্ধ হয়ে যায়।

আর তাতে শান্তির সমাজ সুপ্রতিষ্ঠা লাভ করে। রাসুলুল্লাহ (সা:) তাঁর উম্মতকে মসজিদে অবস্থান বা বসে থাকার ব্যাপারে উৎসাহ প্রদান করেছেন। ঘোষণা করেছেন অনেক ফজিলত- * হজরত আবু হুরায়রা (রা:) থেকে বর্ণিত রাসুলুল্লাহা (সা:) বলেছেন তোমাদের মধ্যে ওই ব্যক্তি ততক্ষণ পর্যন্ত নামাজ আদায়রত ব্যক্তি হিসেবে গণ্য হবে; যতক্ষণ পর্যন্ত নামাজ (নামাজের অপেক্ষায় মসজিদে) তাকে আটকে রাখবে। তাকে তো তার পরিবার পরিজনের কাছে ফিরে যেতে কেবল নামাজই বারণ করছে।

(বুখারি ও মুসলিম) হাদিসের আলোকে বুঝা যায়- যে ব্যক্তি মসজিদে নামাজের অপেক্ষায় থাকবে তার অপেক্ষাকালীন মসজিদে বসে থাকাও নামাজ আদায়ের সাওয়াবে পরিণত হবে। অন্য হাদিসে মসজিদে বসে থাকার ফজিলত বর্ণনায় এসেছে- * হজরত আবু হুরায়রা (রা:) থেকে বর্ণিত রাসুলুল্লাহ (সা:) বলেছেন, কোনো বান্দা যতক্ষণ পর্যন্ত নামাজ আদায়ের স্থানে (জায়নামাজে) নামাজের অপেক্ষায় থাকে, ততক্ষণ পর্যন্ত সে পুরো সময়ই নামাজে থাকে।

মসজিদে থেকে তার প্রত্যাবর্তন না করা অথবা ওজু ছুটে না যাওয়া পর্যন্ত ফেরেশতারা তার জন্য এই বলে দোয়া করতে থাকে- উচ্চারণ : ‘আল্লাহুম্মাগফির লাহু আল্লাহুম্মারহামহু। অর্থাৎ হে আল্লাহ! তাকে ক্ষমা করে দিন; তার প্রতি রহম করুন।’ (মুসলিম, মুসনাদে আহমদ) মসজিদে অবস্থান করা বা বসে থাকার ফলে একদিকে যেমন নামাজের সাওয়াব পাওয়া যায়; অন্য দিকে ফেরেশতারা তার প্রতি রহমত বর্ষণ ও ক্ষমা প্রার্থনার দোয়া করে। আল্লাহ তাআলা তাঁর প্রিয় বান্দাদেরকে মসজিদে বসে থাকার বা নামাজের অপেক্ষায় থেকে তাঁর রহমত লাভ এবং ফেরেশতাদের মাগফেরাত লাভের তাওফিক দান করুন।

চবিতে অস্ত্রসহ ছাত্রলীগকর্মী আটক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অস্ত্রসহ এক ছাত্রলীগ কর্মীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উত্তর ক্যাম্পাস থেকে তাকে আটক করে পুলিশ। আটকের নাম আরিফ। তিনি দর্শন বিভাগের শিক্ষার্থী। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন এএসপি (হাটহাজারী সার্কেল) আবদুল্লাহ আল মাসুম। চবিতে অস্ত্রসহ ছাত্রলীগকর্মী আটক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অস্ত্রসহ এক ছাত্রলীগ কর্মীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উত্তর ক্যাম্পাস থেকে তাকে আটক করে পুলিশ। আটকের নাম আরিফ। তিনি দর্শন বিভাগের শিক্ষার্থী। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন এএসপি (হাটহাজারী সার্কেল) আবদুল্লাহ আল মাসুম।

About admin2 bangla

Check Also

ডেম্বেলের প্রত্যাবর্তনে ড্র দিয়ে বছর শুরু বার্সেলোনার!

উসমান ডেম্বেলেকে দলে টানতে ক্লাব ও দেশের দলবদলের রেকর্ড ভেঙেছে বার্সেলোনা। সেপ্টেম্বর মাস থেকে বার্সা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *